জাতীয় অ্যাথলেটিক্সে ইবির ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

  ইবি প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২০, ২১:৫২ | অনলাইন সংস্করণ

স্বর্ণ ও রৌপ্য জয়ী
স্বর্ণ ও রৌপ্য জয়ী। ছবি: সংগৃহীত

মুজিব বর্ষ উপলক্ষে ৪৩তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩ শিক্ষার্থী স্বর্ণপদক জয় করেছেন। একই সঙ্গে আরও একজন রৌপ্য পদক লাভ করেছেন।

স্বর্ণ ও রৌপ্য পদক জয়ী ৪ শিক্ষার্থীই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিভিন্ন ইভেন্টে এ সব পদক জয় করেন তারা।

জানা গেছে, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত এ প্রতিযোগিতা শুরু হয়। খেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রাম ক্রীড়া সংস্থার আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে প্রতিযোগিতা শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পদক জয়ের বিষয়টি নিশ্চিত করেছেন শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান।

তিনি জানান, তামান্না আক্তার ১০০ মিটার হার্ডেলস ইভেন্টে স্বর্ণপদক, রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে স্বর্ণপদক, জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে স্বর্ণ পদক ও প্লাবনী হক হাইজাম্প ইভেন্টে রৌপ্য পদক জয় করেছেন।

এ সব প্রতিযোগিতা ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, অধিভুক্ত সামরিক ও বেসামরিক বাহিনী এবং বিভিন্ন ইন্সটিটিউটের ৫ শতাধিক পুরুষ ও মহিলা অ্যাথলেট অংশগ্রহণ করেন।

শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা দেশ-বিদেশের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করছে। এটি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. আনোয়ার হোসেন যুগান্তরকে বলেন, এটি বিশ্ববিদ্যালয় এবং বিভাগের জন্য নিঃসন্দেহে একটি গৌরবের বিষয়। আশা করি অদূর ভবিষ্যতেও আমাদের শিক্ষার্থীরা সাফল্য ধরে রেখে দেশের ক্রীড়াঙ্গনে আরও উত্তরোত্তর বড় অবদান রাখবে।

ঘটনাপ্রবাহ : মুজিববর্ষ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×