প্রাথমিক শিক্ষক নিয়োগে প্যানেল চেয়ে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি

  যুগান্তর ডেস্ক ২২ জানুয়ারি ২০২০, ২২:০৬:৫৯ | অনলাইন সংস্করণ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮-এর চূড়ান্ত ফলাফলে যারা উত্তীর্ণ হতে পারেননি (লিখিত পরীক্ষায় উত্তীর্ণ) তাদের প্যানেলের মাধ্যমে নিয়োগের আবেদন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর খোলা চিঠি লেখা হয়েছে।

প্রায় ৩৭ হাজার চাকরি প্রত্যাশীর পক্ষে প্রাইমারি পরীক্ষায় প্যানেল চাই নামক একটি গ্রুপে এই খোলা চিঠিটি পোস্ট করা হয়।

সেখানে লেখা হয়, আজ এমন এক সময় আপনার কাছে লিখছি যখন দেশ আপনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। জানি না আমার এই লেখা আপনার কাছে পৌঁছবে কিনা।

তারপরও আপনাকেই লিখছি কেন না আপনিই বুঝবেন আমরা প্রায় ৩৭ হাজার চাকরি প্রত্যাশী, প্রায় ২৪ লাখ প্রার্থীর সঙ্গে লিখিত পরীক্ষা দিয়ে ৫৫ হাজার প্রার্থী ভাইভা (মৌখিক পরীক্ষা) দিয়েছি। তার মধ্যে চূড়ান্তভাবে ১৮ হাজার ১৪৭ জন নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন।।

চূড়ান্ত সুপারিশপ্রাপ্তদের মধ্যে অনেকেই চাকরিতে যোগদান করবেন না, অনেকেরই আরও ভালো চাকরি হয়ে গেছে, কিছু প্রার্থী আছেন যারা অন্য প্রতিষ্ঠানে চাকরি করছেন শুধু অভিজ্ঞতা অর্জনের জন্য পরীক্ষা দিয়েছেন। তারাও সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

তাই প্রায় ৩-৪ হাজার প্রার্থী যোগদান করবেন না। তাদের পোস্ট খালি হয়ে যাবে। নতুন কিছু পোস্ট ইতিমধ্যে শূন্য হয়ে গেছে। তাই আপনার মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদফতরের কাছে আকুল আবেদন, যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের একটি মেধা তালিকা করে শূন্যপদে নিয়োগ দিতে যেন উদ্যোগ গ্রহণ করা হয়।

আমাদের অনেকের চাকরির বয়স শেষ; এটাই ছিল শেষ পরীক্ষা। কারণ গত ৪ বছর প্রাথমিকে নিয়োগ বন্ধ ছিল। বর্তমানে চাকরি খুব প্রতিযোগিতাপূর্ণ। আমাদের চাকরি না হলে আমাদের আর কিছুই করার থাকবে না।

আমরা পরিবার ও সমাজের কাছে বোঝা হয়ে থাকতে চাই না। মুজিববর্ষের এ সময়ে আপনি আমাদের এই সুযোগটি দান করবেন, এটিই আমাদের একমাত্র চাওয়া।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত