শিক্ষামন্ত্রীর চোখ অপারেশন, রাবির সমাবর্তন স্থগিত

  রাবি প্রতিনিধি ১৩ মার্চ ২০১৮, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

শিক্ষামন্ত্রীর চোখ অপারেশন, রাবির সমাবর্তন স্থগিত

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের চোখের অপারেশনের কারণে আগামী ২৪ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন হচ্ছে না। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সমাবর্তন স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে সকালে অনুষ্ঠিত এক বৈঠকে সমাবর্তন স্থগিত করার সিদ্ধান্ত নেয় সমাবর্তন কমিটি। এ নিয়ে তিন দফ আলোচিত ১০ম সমাবর্তনের তারিখ ঘোষণা করেও তা স্থগিতের ঘোষণা আসলো।

সমাবর্তন কমিটির প্রধান বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এম আবদুস সোবহান যুগান্তরকে জানান, সমাবর্তনের সভাপতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার চোখের অপারেশনের জন্য ২৪ তারিখ আসতে পারবেন না। তাই আয়োজন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে রাষ্ট্রপতির সঙ্গে কথা বলে সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, দেশের দ্বিতীয় বৃহৎ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনে ছয় হাজার নয়শত জন গ্র্যাজুয়েট নিবন্ধন করেছেন। এই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি, এমবিবিএস, বিডিএস ডিগ্রি অর্জনকারীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়।

এ সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের যোগ দেয়ার কথা ছিল। তবে শিক্ষার্থীরা তার হাত থেকে সনদগ্রহণ করতে চান না বলে দাবি জানিয়েছিলেন। তারা স্মারকলিপি দিয়ে শিক্ষামন্ত্রীর সমাবর্তনে সভাপতিত্বের বিরোধীতা করে একটু দেরি করে হলেও রাষ্ট্রপতিকেই সমাবর্তনের সভাপতি হিসেবে আনার দাবি করছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×