এবার সাংস্কৃতিক কর্মীকে পেটাল শাবি ছাত্রলীগ

  শাবি প্রতিনিধি ১৩ মার্চ ২০১৮, ২০:০৯ | অনলাইন সংস্করণ

সাংস্কৃতিক কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জুয়েল রানা নামে এক সাংস্কৃতিক কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের ইউনিভার্সিটি সেন্টারের সামনে তাকে মারধর করে পদবঞ্চিত ছাত্রলীগ নেতা আলী হাসানের অনুসারীরা।

মারধরের শিকার জুয়েল রানা বিশ্ববিদ্যালয়ের নাট্যবিষয়ক সংগঠন দিক থিয়েটারের সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বি বিল্ডিংয়ের টংয়ে দিক থিয়েটার কর্মী ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী জাহিদের ছাত্রলীগ নেতা আলী হাসানের ধাক্কা লাগে। এতে আলী হাসান নাকে আঘাত পেলে জাহিদকে থাপ্পড় মারেন। এ সময় নিজ সংগঠনের কর্মী জাহিদকে বাঁচাতে ঘটনাস্থলে যান জুয়েল।

থাপ্পড় মারার কারণ জিজ্ঞেস করে ছাত্রলীগ নেতা হাসানের সঙ্গে কথা হাতাহাতি হয় জুয়েলের। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি হাসিব রহমান বিষয়টি সমাধান করে দেন। এ সময় জুয়েল ও জাহিদ দুজনেই ‘স্যরি’ বললে পুনরায় তাদের থাপ্পড় মারেন আলী হাসান।

পরবর্তীতে প্রক্টর জহীর উদ্দিন আহমদকে ঘটনাটি অবহিত করে বের হলে জুয়েল রানার ওপর হামলা চালান ছাত্রলীগ নেতা আলী হাসানের প্রায় ১০-১৫ জন অনুসারী। তবে মারধরের সময় আলী হাসান ঘটনাস্থলে ছিলেন না।

ছাত্রলীগ কর্মীদের হামলায় পেট, পিঠ, কোমর ও পায়ে আঘাত পেয়েছেন জুয়েল। বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তিনতলায় ৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

ছাত্রলীগ নেতা আলী হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভুলবোঝাবুঝি থেকে অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত। মারধরের সময় আমি ছিলাম না এমনকি আমি জানতামও না। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মারধর ফেরানোর চেষ্টা করেছি।

প্রক্টর জহির উদ্দিন আহমেদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও বরাবরের মতোই তিনি ফোন রিসিভ করেননি। তবে সহকারী প্রক্টর মো. সামিউল ইসলাম জানান, থিয়েটার কর্মীই হোক বা সাধারণ শিক্ষার্থীই হোক, এভাবে কাউকে মারধর করতে পারে না কেউ। ঘটনা যথাযথ তদন্ত করে প্রশাসন ব্যবস্থা নেবে।

অন্যদিকে এ ঘটনার নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট। ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে তারা আন্দোলনে যাবেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত আহ্বায়ক রিফাত হায়দার।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.