অর্ধশতাধিক শিক্ষকসহ পবিপ্রবির ভিসি অবরুদ্ধ!

  পবিপ্রবি প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৮ | অনলাইন সংস্করণ

অর্ধশতাধিক শিক্ষকসহ পবিপ্রবির ভিসি অবরুদ্ধ
অর্ধশতাধিক শিক্ষকসহ পবিপ্রবির ভিসি অবরুদ্ধ

র‌্যাগিংয়ের জড়িত ১৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করায় অর্ধশতাধিক শিক্ষকসহ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

ওই ১৫ জন শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ পালন ভিসিকে অবরুদ্ধ করেছে তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১০টায় পবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সব অনুষদের তৃতীয় সেমিস্টারের ৩ শতাধিক শিক্ষার্থী অবস্থান কর্মসূচি পালন করছে।

সন্ধ্যায় শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দিয়ে ভিসিসহ অর্ধশতাধিক শিক্ষককে অবরুদ্ধ করে রাখে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারি র্যা গিংয়ের অভিযোগে ১৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শেরেবাংলা হল -১-এ ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের সময় হল প্রভোস্টরা ১৫ শিক্ষার্থীকে সরাসরি ধরে ফেলেন। পরে তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী জিসান বলেন, যাদের প্রশাসন প্রমাণ ছাড়া সাময়িক বহিষ্কার করেছে, তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং ক্লাস করার অনুমতি না দেয়া পর্যন্ত আমাদের এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলবে।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ছাত্রের সঙ্গে এ বিষয় আলোচনা করার প্রচেষ্টা চলছে। ভিসিসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষক অবরুদ্ধ তাই ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৮৩,৫৩৬১,৪৬,৩৯৬৩২,১৩৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×