এমবিবিএসে মাইগ্রেশন ও অপেক্ষমানদের ভর্তি পেছাল

  যুগান্তর রিপোর্ট ১৯ এপ্রিল ২০২০, ২৩:৩৩:২৪ | অনলাইন সংস্করণ

বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০১৯-২০ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা পিছিয়ে দেয়া হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্তে সময়সীমা (ভর্তি কার্যক্রম) পরিবর্তন করে কলেজের একাডেমিক কার্যক্রম পুরোপুরি চালু হওয়ার প্রথম পাঁচ কর্মদিবসের মধ্যে এই ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা গত ৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত নির্ধারিত ছিল।

গতবছরের ১৫ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষে (২০১৯-২০) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছিল। প্রায় সাড়ে ১০ হাজার আসনের বিপরীতে ৪৯ হাজার ৪১৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় উত্তীর্ণ হন।

বর্তমানে দেশের ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি আসন রয়েছে। আর বেসরকারি ৭০টি মেডিকেল কলেজে রয়েছে ৬ হাজার ৩৩৯টি আসন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত