এসএসসি পুনঃপরীক্ষার ফল

রাজশাহী বোর্ড: ফেল থেকে পাস ৩৪, জিপিএ-৫ পেল ৩ শিক্ষার্থী

  রাজশাহী ব্যুরো ০১ জুলাই ২০২০, ১৪:৫২:৫৪ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পুনঃপরীক্ষার ফলে এবার ২৫২ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ৩৪ শিক্ষার্থী। আর ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে তিন শিক্ষার্থী। এ ছাড়া নতুনভাবে জিপিএ-৫ পেয়েছে ১৪০ শিক্ষার্থী।

মঙ্গলবার শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.rajshahieducationboard.gov.bd) এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল হক জানান, গত ১ থেকে ৭ জুন পর্যন্ত এসএসসি ফল পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে। এবার ২০ হাজার ৪১৩ শিক্ষার্থী ৪৪ হাজার ৬১টি খাতার ফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল।

এর মধ্যে গণিত বিষয়ে বেশি আবেদন পড়ে। গণিতে আবেদন সংখ্যা ৮ হাজার ৩৭৫টি। প্রতিটি খাতা দুবার করে যাচাই-বাছাই করে দেখা হয়। এতে নম্বর প্রদানে কোনো অসঙ্গতি পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হয়। সব শেষে দ্রুত সময়ের মধ্যেই তার ফল প্রকাশ করা হলো বলেও উল্লেখ করেন রাজশাহী শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক। এতে ২৫২ জনের ফল পরিবর্তন হয়েছে।

প্রসঙ্গত চলতি বছরের ৩১ মে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ফল ঘোষণা করা হয়। রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৯০ দশমিক ৩৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ১৬৭ শিক্ষার্থী।

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত