রাজশাহী কলেজ অধ্যক্ষের সহায়তায় স্বপ্নপূরণ হল রনির

  রাজশাহী ব্যুরো ১৫ সেপ্টেম্বর ২০২০, ২০:২৬:৫২ | অনলাইন সংস্করণ

নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ শিমলা এলাকার জসিম উদ্দিনের ছেলে রবিউল ইসলাম রনি। নানা টানাপোড়েনের ভেতরেই উপজেলার কালিগ্রাম দোডাঙ্গি উচ্চবিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

রনির স্বপ্ন ছিল দেশসেরা রাজশাহী কলেজে পড়বে। কিন্তু এই স্বপ্নের কলেজে সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছিল না। এমন সময় রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির কয়েকজন সংবাদকর্মীর সঙ্গে রনির দেখা হয়। তারা রনির বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরেন।

বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এবং সোশ্যাল মিডিয়ায় রনির গল্প ছড়িয়ে পড়তে শুরু করে। দেশ-বিদেশ থেকে রনিকে সহায়তার জন্য অনেকে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন।

সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পরে মঙ্গলবার রনিকে ফোন দিয়ে ডাকেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান। রনির সমস্যার কথা শুনে নিজের অফিসে নিয়ে গিয়ে তাৎক্ষণিক ভর্তির ব্যবস্থা করে দেন তিনি। এছাড়াও ভবিষ্যতে রনির পাশে থাকার জন্য আশ্বস্ত করেন।

রাজশাহী কলেজ অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজ শ্রেষ্ঠ মানে সবাইকে নিয়েই শ্রেষ্ঠ, সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, ছাত্রনেতা সবাই এই শ্রেষ্ঠত্বের অংশীদার। আমরা চাই, অর্থের অভাবে দরিদ্র ঘরের সন্তান যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয়।

এ সময় রনির লেখাপড়ার খরচ রাজশাহী কলেজ থেকে বহনের জন্য উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেককে নির্দেশ দেন অধ্যক্ষ হবিবুর রহমান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত