কোটা সংস্কার দাবিতে জাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  জাবি প্রতিনিধি ০৮ এপ্রিল ২০১৮, ২১:৩১ | অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

চলমান কোটা পদ্ধতির সংস্কার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। রোববার বিকাল সাড়ে ৩টা থেকে সোয়া ৪টা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি চলে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন রকম শ্লোগান দিতে থাকেন। এদিকে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধ করায় রাস্তার দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

আশুলিয়া থানা পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে আসে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের নেতৃবৃন্দ কোটা সংস্কার দাবিতে যৌক্তিক আন্দোলনের পরবর্তী কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করেন।

এ বিষয়ে কোটা সংস্কার আন্দোলনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক সুলতান আজিজুল যুগান্তরকে বলেন, আমরা জনগণের ভোগান্তি চাই না। সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে রাষ্ট্রীয় প্রশাসন যথাযথ ব্যবস্থা নিবে এই আশায় অবরোধ প্রত্যাহার করেছি। অন্যথায় পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

এর আগে একই দাবিতে সকাল সাড়ে ১০টায় পদযাত্রা করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেছে শিক্ষার্থীরা।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×