ক্লাস পরীক্ষা বর্জন করে রেললাইন অবরোধ বাকৃবির শিক্ষার্থীদের

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৮, ২১:১৮ | অনলাইন সংস্করণ

  বাকৃবি প্রতিনিধি

বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ক্লাস পরীক্ষা বর্জন ও রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকেই সকল ক্লাস পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জমা হতে থাকে সাধারণ শিক্ষার্থীরা। সেখানে তারা বিভিন্ন প্ল্যাকার্ড-ফেস্টুন নিয়ে কোটা সংস্কারের পক্ষে স্লোগান দিতে থাকে।

সকাল ১০ টার দিকে বিপুলসংখ্যক শিক্ষার্থীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে অনুষদীয় করিডোর ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে গিয়ে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশে দাবি আদায় না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের রেললাইন অবরোধের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

দুপুর ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ঢাকা-ময়মনসিংহগামী রেল যোগাযোগ বন্ধ করে দেন শিক্ষার্থীরা। পরে ময়মনসিংহ পুলিশ প্রশাসন এসে শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করে।

দুপুর ২টার দিকে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মো. আল-আমিনসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্রবিষয়ক উপদেষ্টাসহ প্রশাসন শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থানের সিদ্ধান্ত জানালে তারা চলে যান।