পবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

  পবিপ্রবি প্রতিনিধি

কোটা পদ্ধতির সংস্কার দাবিতে পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সোমবার বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন ও মহাসড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়। এ ঘটনায় আবারও উত্তপ্ত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্বাভাবিক পরিস্থিতি। এদিকে ক্যাম্পাসের দুই গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন ও ক্যাম্পাসের নির্দেশক স্তম্ভের সামনে লেবুখালী-দুমকি-বাউফল সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এমবিএ শিক্ষার্থী মো. মাজেদুল হক খান, রবিউল ইসলাম, রুবেল গাজী, নয়ন দেবনাথ, নিশাত সালসাবিল উর্মি এই আন্দোলনের নেতৃত্ব দেন।

উল্লেখ্য, দেশের সরকারি চাকরির ক্ষেত্রে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে আসছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাস থেকে বিকাল ৩টায় রওনা হয়ে সড়কপথে বিক্ষোভ সহকারে ৪টা নাগাদ লেবুখালী ইউনিভার্সিটি স্কয়ার পৌঁছে পটুয়াখালী-বরিশাল মহাসড়ক অবরোধ করে আন্দোলনকারী বিক্ষুব্দ শিক্ষার্থীরা। এতে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।