নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বর্জন, মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৮, ২২:০৬ | অনলাইন সংস্করণ

  ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

কোটা সংস্কারের দাবিতে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পরীক্ষা ও ক্লাস বর্জন করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।

সোমবার বেলা ১১টা থেকে মহাসড়ক অবরোধ করে ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় প্রায় দুই ঘণ্টা সেখানে অবস্থান করেন তারা। এ সময় যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে দফায় দফায় বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেন শিক্ষার্থীরা। ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় প্রায় দুই ঘণ্টা সেখানে অবস্থান করেন তারা।

পরে ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজাফর রিপন, ওসি জাকিউর রহমান, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিবেশ শান্ত করেন এবং তাদের দাবিদাওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন এমন আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে নেয় আন্দোলনকারীরা।

এদিকে কোনো শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ না করলেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ক্লাস-পরীক্ষা স্বাভাবিক ছিল।