কোটা সংস্কারের দাবিতে ফের রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৮, ২৩:১০ | অনলাইন সংস্করণ

  বেরোবি প্রতিনিধি

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা-গ্রেফতারের প্রতিবাদে ফের রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সংলগ্ন পার্কের মোড়ে প্রায় দেড় ঘন্টা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এতে চারিদিকে জানযটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, কোটা সংস্কার না হওয়া পর্যন্ত পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে তারা। সরকার থেকে আশ্বাস দেয়ার পরেও সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিগণ বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন। যা কোনভাবেই কাম্য নয়।

পরে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখসহ ছাত্রলীগের কর্মীরা এসে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন থেকে উঠিয়ে দেয়। 

আন্দোলন থেকে শিক্ষার্থীদের উঠিয়ে দেয়ার ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, আগামীকাল বিশ্ববিদ্যালয়ে একটি সমাবেশে পুলিশের মহাপরিদর্শক আসবে তাই আমরা কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেব না।

এরপর একই দাবিতে কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা একত্রিত হয়ে লালবাগ রোড অবরোধ ও বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলটি নগরীর লালবাগ মোড়ে শুরু হয়ে খামার মোড় হয়ে আবারও বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড় ঘুরে লালবাগে গিয়ে শেষ হয়।