ঢাবিতে গভীর রাতে কোটা আন্দোলনকারীদের ছাত্রলীগের মারধর

  ঢাবি প্রতিনিধি ১১ এপ্রিল ২০১৮, ০২:৪৯ | অনলাইন সংস্করণ

ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকটি হলে মঙ্গলবার গভীর রাতে কোটা সংস্কার পক্ষের শিক্ষার্থীদের মারধর করেছে ছাত্রলীগের ক্যাডাররা।

বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হল, সূর্যসেন হল, বেগম রোকেয়া হল, স্যার এফ রহমান হলের সাধারণ শিক্ষার্থীরা মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বেগম সুফিয়া কামাল হলের বাসিন্দা ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোর্শেদা খাতুন নামে এক শিক্ষার্থীকে মারধর করার খবর পাওয়া গেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারধরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ছবি দেখে ফজলুল হক হল, শহীদুল্লাহ হল থেকে সাধারণ শিক্ষার্থীরা ওই হলের সামনে উপস্থিত হয়।

এদিকে, ওই হলের সাধারণ শিক্ষার্থীরাও প্রতিরোধ গড়ে তোলেন। এ সময় বেগম সুফিয়া কামাল হলের ছাত্রলীগের সভাপতি এশাকে তারা অবরুদ্ধ করে রাখেন।

এদিকে, মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সুমনকে সূর্যসেন হলের নিজ কক্ষ থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হল শাখার উপ-প্রচার সম্পাদক সাগর তাকে বের করে দিয়ে তার কক্ষটি দখল করে নিয়েছে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম গোলাম রব্বানি যুগান্তরকে বলেন, খবর পেয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। প্রক্টরিয়াল টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। শিক্ষকদের মাধ্যমে আমরা যোগাযোগ রক্ষা করছি।

সূর্যসেন হলের প্রক্টর অধ্যাপক এ এসএম মাকসুদ কামাল বলেন, যদি এমন কোনো ঘটনা ঘটে থাকে তাহলে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×