উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১৩:৪১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ফটো

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী। 

বুধবার দুপুর থেকে উত্তরা হাউস বিল্ডিং এলাকার গোল চত্বরে বিক্ষোভ শুরু করেছেন তারা। এতে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের সঙ্গে ঢাকার যান চলাচল বন্ধ রয়েছে।

আমাদের উত্তরা প্রতিনিধি জানিয়েছেন, দুপুর থেকে হাউস বিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন হাজার হাজার ছাত্রছাত্রী। এশিয়ান ইউনিভার্সিটি, বিজিএমইএ ইউনিভার্সিটি, আইইউবিএপি ইউনিভার্সিটি ও উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভে যোগ দিয়েছেন। কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

এদিকে আন্দোলনের কারণে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। উভয়পাশে দীর্ঘ ২০ কিলোমিটার পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের যান চলাচল বন্ধ রয়েছে।  

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারে দাবিতে গড়ে ওঠা আন্দোলন ছড়িয়ে পড়েছে সবখানে। সরকারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ দেয়ায় চতুর্থ দিনে আন্দোলন আরও তীব্র আকার ধারণ করেছে। আজ বুধবারও ক্লাস-পরীক্ষা বর্জন করে সাধারণ শিক্ষার্থীরা যোগ দিয়েছেন বিক্ষোভ সমাবেশে।