ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন

মুসলিম বিশ্বকে এক হওয়ার আহ্বান ঢাবি শিক্ষার্থীদের

  ঢাবি প্রতিনিধি ১৭ মে ২০১৮, ২১:৪৯ | অনলাইন সংস্করণ

গাজা
ফিলিস্তিনি এক যুবক। ছবি- নিউইয়র্ক পোস্ট

ফিলিস্তিনের মুসলিমদের ওপর ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি ইসরাইলের এ বিধ্বংসী হামলাকে মানবিক বিপর্যয় উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক মানববন্ধনে তারা এ আহ্বান জানান। ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা’ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মুকাভিনয় শিল্পীদের সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন’ মুকাভিনয়ের মাধ্যমে ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদ জানান।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা মীর লোকমান বলেন, ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের ওপর অবৈধ রাষ্ট্র ইসরাইলের বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে আমরা আন্দোলনে নেমেছি। এই নির্যাতিত মানুষগুলোকে রক্ষার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানাই।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ইসরাইল রাষ্ট্র অন্যায় ও অবৈধভাবে ফিলিস্তিনের মুক্তিকামী মুসলমানদের ওপর আক্রমণ করছে। বিগত কয়েক বছরে নির্বিচারে হাজার হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে তারা। শিশুদেরকেও রেহাই দেয়া হচ্ছে না। এতে করে ফিলিস্তিনে মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। এ অবস্থায় সব মুসলিম বিশ্বের উচিত ফিলিস্তিনের পাশে দাঁড়ানো। এ সময় ফিলিস্তিনকে সাহায্য-সহযোগিতা করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে ঢাবির সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী হাফিজুর রহমান বলেন, ফিলিস্তিনের এই সংকট সম্প্রতি নয়। দীর্ঘদিন ধরে তাদের এই সংকট চলছে। তাদের মদদ দিচ্ছে সৌদি আরব।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাশেদ বলেন, জাতিসংঘ একটি খেলাঘরে পরিণত হয়েছে। তারা ক্ষমতাধর দেশগুলোকে দালালি করছে। তারা ফিলিস্তিনের ওপর হামলাকারী ইসরাইলিদের কিছুই বলছে না। তাই আন্তর্জাতিক এই কর্মকাণ্ড এখন প্রশ্নবিদ্ধ। আমরা বাংলাদেশকে এ বিষয়ে কথা বলার আহ্বান জানাই।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter