জাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ছাত্রলীগের হুমকি

  জাবি প্রতিনিধি ০১ জুলাই ২০১৮, ০০:২৯ | অনলাইন সংস্করণ

জাবি
জাবিতে ছাত্রলীগের মহড়া। ছবি-যুগান্তর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী ও নেতাদের মারধরের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

শনিবার দুপুর ১২টায় ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা’র ব্যানারে শিক্ষার্থীরা কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হলে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর তাদেরকে মারধরসহ বিভিন্ন ধরণের হুমকি-ধামকি দেওয়া হয় বলে জানান আন্দোলনকারীরা। ফলে পূর্ব পরিকল্পিত কর্মসূচি ছাত্রলীগের বাধার মুখে পণ্ড হয়।

এরপর ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা’র নেতারা বিশ্ববিদ্যালয়ের বটতলায় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাইলে সেখানেও অবস্থান নেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। ফলে অনাকাঙ্খিত পরিস্থিতির বিবেচনা করে ও ছাত্রলীগের মারমুখি অবস্থানের কারণে কোন কর্মসূচিই পালন করতে পারেনি সাধারণ শিক্ষার্থীরা।

বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর সন্ত্রাসীদের অতর্কিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা’র আহ্বায়ক শাকিল উজ্জামান। প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত জাবিতে আন্দোলন চালিয়ে যাওয়া ও কেন্দ্রীয় ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়নের ঘোষণা দেওয়া হয় ওই বিজ্ঞপ্তিতে।

এতে আরও উল্লেখ করা হয় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে আমরা মানববন্ধন করতে গেলে ছাত্রলীগের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা বাধা দেয় এবং আহ্বায়ক ও মুখপাত্রকে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একত্রিত হতে দেয়নি। এছাড়া আহবায়ক এবং মুখপাত্রকে লাইব্রেরী থেকে চলে যেতে বাধ্য করে।

এছাড়া বিজ্ঞপ্তিতে সারা বাংলার ছাত্রসমাজকে এক হয়ে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে অতিদ্রুত দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মুঠোফোনে কল দিলে দু’জনের কেউই ফোন রিসিভ করেনি।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.