ঢাবি ইংরেজি বিভাগের মানববন্ধন

নূরের ওপর হামলাকারীদের বিচার দাবি

  যুগান্তর রিপোর্ট ০২ জুলাই ২০১৮, ১৬:১৩ | অনলাইন সংস্করণ

মানববন্ধন
নূরের ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। ছবি-সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের নেতা নূরুল হক নূরুর ওপর হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কোটা আন্দোলনরে প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নূর ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে কোটা বাতিলে সরকারের ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে ছাত্র পরিষদ নেতারা সংবাদ সম্মেলন করতে গেলে ছাত্রলীগের হামলার শিকার হন নূর।

গুরুতর আহত অবস্থায় নূরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। পরে তাকে ধানমণ্ডির আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নূরের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন। তবে তারাও ছাত্রলীগের বাধার মুখে পড়ার কথা জানিয়েছেন।

এ বিষয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তাসনিম সিরাজ মাহবুব বলেন, এখানে আমরা মানববন্ধন করতে এসেছি কিন্তু এতেও কিছু লোক হুমকি ধামকি দিচ্ছে। তারা বলছে যে ছবি তুলে রাখলাম, এর ফল ভালো হবে না।

তিনি আরও বলেন, ছাত্রদেরকে দেখে নেয়া হবে বলে হুমকি দিয়েছে। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

কারা হুমকি দিয়েছে জানতে চাইলে সাংবাদিকদের কাছে হুমকিদাতাদের পরিচয়ের কথা উল্লেখ করেননি এই শিক্ষক। তিনি বলেন, আমাদের থেকে আপনারাই ভালো জানেন। তাদের গায়ে কোনো ট্যাগ লাগানো ছিল না। কিন্তু তারা হুমকি দিয়েছে।

তিনি আরও বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নই। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা নিরপেক্ষভাবে মত প্রকাশ করতে পারুক।

নূরের ওপর হামলার বিষয়ে শিক্ষক তাসনিম মাহবুব বলেন, ভিন্ন মত থাকতে পারে। কিন্তু ছাত্রদের ওপর এরকম নৃশংস হামলা কাঙ্ক্ষিত নয়।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.