অস্ত্রোপচার ছাড়া তারিকের পা স্বাভাবিক হবে না

  রাবি প্রতিনিধি ০৩ জুলাই ২০১৮, ১৪:৩৮ | অনলাইন সংস্করণ

তারিক
হাসপাতালের বিছানায় রাবি শিক্ষার্থী তারিক। তার ডান পায়ের দুটি হাড় ভেঙে গেছে।ছবি-সংগৃহীত

ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম তারিকের পা ভেঙে গেছে। অস্ত্রোপচার ছাড়া তার পা স্বাভাবিক হবে না বলে জানিয়েছেন চিকিৎসক।

আহত তারিক বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মঙ্গলবার হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের চিকিৎসক বিকে দাম যুগান্তরকে বলেন, ভারী কিছু দিয়ে আঘাত করায় তারেকের ডান পা ভেঙে গেছে। আপাতত প্লাস্টার করে রাখা হয়েছে। তবে অস্ত্রোপচার না করলে তার পা স্বাভাবিক হবে না।

তারিকের সারা শরীরে প্রচুর আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান এই চিকিৎসক।

তিনি বলেন, তারিকের সিটিস্ক্যান করা হয়েছে। তবে মস্তিষ্কে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

গতকাল সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে তারিককে লাঠি ও হাতুড়ি দিয়ে বেধড়ক পেটায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় পাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য থাকলেও নীরব ভূমিকা পালন করেন।

জানা গেছে, তারিক ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধায়। পরিবারের আর্থিক অবস্থা অসচ্ছল হওয়ায় সহপাঠীরা তার চিকিৎসার ব্যয় বহন করছেন।

এদিকে আন্দোলনকারীরা অভিযোগ করেছেন, হাসপাতালে তারিককে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। কাউকে সেখানে যেতে দেয়া হচ্ছে না। পা ভেঙে গেলেও তার চিকিৎসা করা হচ্ছে না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ যুগান্তরকে বলেন, ছাত্রলীগের হামলায় তারিকের বাম পায়ের হাড় ভেঙে গেছে। হাসপাতালে পুলিশ পাহারা দিয়ে রেখেছে। আমাদের কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছে না।

এ বিষয়ে মতিহার থানার ওসি শাহাদত হোসেন যুগান্তরকে বলেন, আহত ছাত্রকে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেয়া হবে।

গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এতে তারিকসহ চার শিক্ষার্থী আহত হন।

রাবি শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী এ হামলা চালায়।

উল্লেখ্য, গত শনিবার থেকে সরকারি চাকরিতে কোটাপ্রথার সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা করছে।

গত রবি ও সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়েও শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ।

এ হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের মতো ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

তারিককে হামলার সেই ভিডিও

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter