অবশেষে কোটা আন্দোলনের নেতা ফারুককে গ্রেফতার দেখাল পুলিশ

  যুগান্তর রিপোর্ট ০৩ জুলাই ২০১৮, ১৭:২২ | অনলাইন সংস্করণ

কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক
কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক। ফেসবুক থেকে নেয়া

পুলিশের বিশেষ শাখার (এসবি) একটি মোটরসাইকেল পোড়ানোর মামলায় কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হোসেনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। বিকালের মধ্যেই তাকে আদালতে তোলা হবে।

মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বিকাল ৩.৪১ মিনিটে ফারুক হোসেনের বড় ভাই আরিফুল ইসলাম যুগান্তরকে বলেন, আমার ছোট ভাই ফারুককে সোমবার থেকে পাওয়া যাচ্ছে না। শাহবাগ, নিউমার্কেট ও রমনা থানায় খোঁজ করেছি কিন্তু কোনো জায়গায় তারা গ্রেফতারের কথা জানায়নি।

আরিফুল ইসলাম জানান, ভাইয়ের খোঁজ জানতে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করলে আল আমিন নামের ছাত্রলীগের এক কর্মী জানান, তিনিই ফারুককে তুলে নিয়ে শাহবাগ থানায় দিয়ে আসেন।

এ বিষয়ে আল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফারুককে তিনি তার মোটরবাইকে করে শাহবাগ থানায় দিয়ে এসেছিলেন।

ফারুকের বিরুদ্ধে অভিযোগ জানতে চাইলে আল আমিন বলেন, ফারুকের বিরুদ্ধে ‘মহামারী’ অভিযোগ। সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে জানতে চাইলে আল আমিন বলেন, ‘কোটা সংস্কার চাই’-এই ফেসবুক পেজ থেকে ‘সরকারবিরোধী’ কথাবার্তা ছড়ানো হয়। যেহেতু ফারুক হোসেন ওই প্ল্যাটফর্মের যুগ্ম আহ্বায়ক, তাই তিনিও দোষী।

ফারুক গ্রেফতার হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ডিউটি অফিসার রমজান হোসেন বলেন, থানায় ফারুক হোসেন নামের কেউ গ্রেফতার নেই। কোনো মামলাও নেই।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter