সেলফী বাসের প্রতিযোগিতায় কিশোরীর মৃত্যু

 জাবি প্রতিনিধি 
২৭ মে ২০২৩, ১১:০৪ পিএম  |  অনলাইন সংস্করণ

ঢাকা-আরিচা মহাসড়কে সেলফী পরিবহনের দুই বাসের প্রতিযোগিতায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া আরও দুই আরোহী আহত হয়েছে। এ ঘটনায় বাস দুটি ও এক চালককে আটক করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ।

শনিবার দুপুর দুইটার দিকে মহাসড়কের ঢাকাগামী লেনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন সাভারের কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামারের ফটকের সামনে এই দূর্ঘটনা ঘটে।
এই ঘটনায় নিহত শিলা (১৬) গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার শিকরামপুর গ্রামের বাসিন্দা। এছাড়া আহতরা হলেন- শিলার মামা হযরত আলী ও আলীর মেয়ে সুমাইয়া। তারা তিন জনই ঢাকাগামী লেনে মোটরসাইকেলে করে গন্তব্যে যাচ্ছিলেন।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেটের পাশে ফুটওভার ব্রিজের নিচে ঢাকাগামী লেনে সেলফি পরিবহনের একটি বাস দাড়িয়ে যাত্রী তুলছিলো। পেছনে থাকা সেলফি পরিবহনের আরেকটি বাস লেনের বাম পাশ দিয়ে আগে যাওয়ার চেষ্টা করলে দুই বাসের চাপে পড়ে মোটরসাইকেল আরোহী হজরত আলীসহ তার ভাগ্নি শিলা ও মেয়ে সুমায়া মাটিতে পড়ে যান।

এসময় শিলার মাথার উপর দিয়ে একটি বাসের চাকা গেলে ঘটনা স্থলে গুরুতর আহত হন। এছাড়া হজরত আলী ও তার মেয়ে সুমায়া আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিলাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এই ঘটনার পর সেলফি পরিবহনের বাস দুটিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আটক করে ক্যাম্পাসে নিয়ে আসে। পরে ঘটনাস্থলে সাভার হাইওয়ে থানা পুলিশ উপস্থিত হলে বাস দুটিকে ডেইরি গেইটে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক বলেন, ঘটনাস্থলে এসেছি। বাস দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আটক করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সাথে কথা বলে বলে বাস দুটি থানায় নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া একজন মারা গেছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন