প্রণব মুখার্জির আগমন

চবিতে বহিরাগত প্রবেশে কড়াকড়ি, সিসি ক্যামেরা

  যুগান্তর ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৮, ১২:২৭ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আগমনকে ঘিরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এরইমধ্যে কর্তৃপক্ষ ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে কড়াকড়িসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোয় সিসি ক্যামেরা স্থাপন করেছে।

আজ রোববার থেকে তার চার দিনের সফরে বাংলাদেশ আসছেন কংগ্রেস নেতা প্রণব মুখার্জি। আগামী মঙ্গলবার তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

তিনি আরও বলেন, নিরাপত্তার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে আইডি কার্ডসহ ক্যাম্পাসে অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। সন্ধ্যা ৭টার পর ক্যাম্পাসের ভেতরে চলাফেরা না করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রণব মুখার্জির আগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানান, চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দোলা রেজা।

তিনি বলেন, প্রণব মুখার্জির রাউজান যাওয়ার কথা রয়েছে। আমরা তার যাওয়ার রাস্তা এবং সেখানকার অনুষ্ঠানস্থল সবকিছুই সিসিটিভির আওতায় নিয়ে আসার চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রণব মুখার্জি ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টার দা সূর্যসেন ও প্রীতিলতা ওয়াদ্দেদারের নামে নির্মিত বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরির্দশন করবেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল মাঠে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব। এরপর তিনি বাংলা বিভাগে মধ্যাহ্নভোজে অংশ নিবেন।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter