নাট্যাচার্য সেলিম আল দীনের ১০ম প্রয়াণ দিবস পালিত

  জাবি প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:৪৭ | অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

নাট্যাচার্য সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবসে সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবস পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। রোববার সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে একটি স্মরণযাত্রা বের হয়ে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে পুস্পস্তবক অর্পণ করে।

স্মরণযাত্রায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন, বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং নাটক ও নাট্যত্ত¡ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় উপাচার্য, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রামথিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, নাট্য সংসদ, কলমা থিয়েটার, শহীদ টিটু থিয়েটারসহ বিভিন্ন সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য বলেন, সেলিম আল দীন ক্ষণজন্মা পুরুষ। তার সৃষ্টিকর্ম প্রসারের যে কোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তিনি দীনের সৃষ্টিকর্ম এবং স্মৃতি সংরক্ষণে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবদান রাখতে পারলে খুশি হবে।

দিবসটি উপলক্ষে দিনব্যাপী আয়োজনের মধ্যে জাহাঙ্গীরনগর থিয়েটারের চিত্র প্রর্শনী, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সেমিনার ও আলোচনা সভা, বারীন ঘোষের আলোকচিত্র প্রদর্শনী এবং সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে নাটক ‘গুঞ্জান বিবির পালা’ মঞ্চস্থ করেছে পদাতিক নাট্য সংসদ।

প্রসঙ্গত, দিবসটি উপলক্ষে বাংলা একাডেমিতে সন্ধ্যায় পরিবেশিত হয়েছে নাটক ‘ধাবমান’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter