পবিপ্রবিতে মাদকদ্রব্য বহনে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার

  পবিপ্রবি (পটুয়াখালী) প্রতিনিধি ১৮ জুলাই ২০১৮, ২০:২৩ | অনলাইন সংস্করণ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ছবি: সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাদকদ্রব্য ও র‌্যাগিংসহ শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৫ শিক্ষার্থীকে এক সেমিষ্টার বহিষ্কার, ১৩ জনকে অর্থদণ্ড এবং ২ শিক্ষার্থীর মাস্টার্সে ভর্তি ও চাকুরীতে আবেদনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. স্বদেশ সামন্ত স্বাক্ষরিত এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদকদ্রব্য বহনের দায়ে এক সেমিষ্টারের জন্য বহিষ্কার কার হয় কম্পিউটার সায়েন্স অনুষদের শাহীনুর রহমান, তানভীর হোসেন, নাফিজ বিন আলম ও কৃষি অনুষদের রোমান হোসেন ও আবির হোসেন রনি।

র‌্যাগিংয়ের ঘটনায় অর্থদণ্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের অনিন্দ্য মন্ডল, ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের নিহার রঞ্জন শীল, কম্পিউটার সায়েন্স অনুষদের ফারজিন আনান মুকিত।

এদের প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একই ঘটনায় কম্পিউটার সায়েন্স অনুষদের সাকিব হাসান ও আলিফ বিশ্বাসকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এদিকে ক্যাম্পাসের বাহিরে এক সহিংসতার ঘটনায় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের আ.ন.ম শফিউল্লাহ অভি, কৃষি অনুষদের কাওছারউজ্জামান সুমন, দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের বাদল চন্দ্র শীল, আরাফাত ইসলাম সাগর ও হাসান মাহমুদ, ব্যবসায় প্রশাসন অনুষদের রাকিবুল ইসলাম সাগরসহ প্রত্যেককে বিশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়াও এ ঘটনায় গোলাম রব্বানী সুহৃদ ও ব্যবসায় প্রশাসন অনুষদের মো. মহসিন হোসেনকে দশ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন।

এছাড়া শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকায় শ্রাবনী সরকার ও আনোয়ার হোসেন রাজীব নামে দুই শিক্ষার্থীর মাস্টার্সে ভর্তি ও পবিপ্রবিতে চাকুরীতে আবেদনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter