রুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জন করে মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৫:৪১ | অনলাইন সংস্করণ

  রাজশাহী ব্যুরো

ছবি: যুগান্তর

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন করে মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রুয়েটের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। 

কর্মসূচিতে নানা ধরনের প্ল্যাকার্ড হাতে নিয়ে অংশ নেন বিভিন্ন বিভাগের শত শত শিক্ষার্থী। এ সময় শিক্ষার্থীরা ‘আমার মায়ের কান্না, আর না, আর না’, ‘উই ওয়ান্ট জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে থাকেন।  

আন্দোলনে অংশ নেয়া রুয়েটের একাধিক শিক্ষার্থী  যুগান্তরকে বলেন, বাংলাদেশের আগে গণপ্রজাতন্ত্র লেখা আছে। আমরা সে দেশেরই নাগরিক। সামাজিক অধিকারের জায়গা থেকে তার বাকস্বাধীনতা রয়েছে। কিন্তু বর্তমানে নিরাপত্তা চাওয়ায় স্কুল-কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগ হামলা করছে।

শান্তিপূর্ণ আন্দোলনে ছোট ছোট ভাইবোনদের ওপর হামলা চালানো হয়েছে। এর সুষ্ঠু বিচার চাই। এবং নিরাপদ সড়ক চাই, নিরাপদ দেশ চাই।  

এদিকে রাজশাহী-ঢাকা মহাসড়ক জরুরি কাজে নিয়োজিত যানবাহন ছাড়া কোনো গাড়ি চলাচল করতে দেননি আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়সংলগ্ন কাজলা, তালাইমারী মোড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন পথচারীরা।