শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানোয় ভাসানী বিশ্ববিদ্যালয়ে ৬ জন বহিষ্কার

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ২১:১৭ | অনলাইন সংস্করণ

  টাঙ্গাইল প্রতিনিধি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নিরাপদ সড়ক চাই আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী, ছাত্রলীগ, আইনশৃঙ্খলা নিয়ে কটূক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানোর অভিযোগে ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও দুজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হচ্ছেন ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অপরাধে ইনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের জাকিয়া রহমান, জাকিয়া বেগম ও পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করার অপরাধে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. তানবীর হাসান, ভ্রান্তিকর গুজব ছড়ানোর অপরাধে পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ এবং বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অপরাধে গণিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মুহা. ইমরান হোসেন।

এছাড়াও আইনশৃঙ্খলার প্রতি কটূক্তি করার অপরাধে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম জানান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানো, আইনশৃঙ্খলাকে নিয়ে কটূক্তি ও বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে এমন ৬ জনকে সাময়িক বহিষ্কার ও দুজনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না, এর কারণ জানাতে বলা হয়েছে।