ফেসবুক স্ট্যাটাসের জেরে ঢাবি ছাত্রকে পুলিশে সোপর্দ করল ছাত্রলীগ

  ঢাবি প্রতিনিধি ০৯ আগস্ট ২০১৮, ১৮:৫১ | অনলাইন সংস্করণ

ঢাবি
ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার, আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে বিভিন্ন কটূক্তিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে এক ছাত্রকে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে ওই ঘটনা ঘটে।

অভিযুক্ত ওই শিক্ষার্থীর নাম রাফসান আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২৪তম ব্যাচের (আইইআর) প্রথম বর্ষের শিক্ষার্থী।

আইইআর ছাত্রলীগের সভাপতি এম আর মুকুল ইসলাম যুগান্তরকে জানান, ওই শিক্ষার্থী ফেসবুকের এক স্ট্যাটাসে লেখেন- ‘৭৫ এর ১৫ আগস্টের প্রয়োজন আবার। নইলে যে আজীবন খেসারত দেবে এই জাতি। হায়েনায় ছেয়ে গেছে প্রিয় মাতৃভূমি’।

অন্য আরেক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘ভাই আমার খুব ইচ্ছা এই ছাত্রলীগের বংশ নির্মূল করব, পাশাপাশি আওয়ামী লীগও। তাহলে আর অশান্তি থাকবে না।’

শেখ কামালের জন্মদিনে তিনি ফেসবুকের এক কমেন্টে লেখেন, ‘ব্যাংক ডাকাতের জন্মদিন।’

শাখা ছাত্রলীগের সভাপতি বলেন, ‘ওই ছাত্রের এ ধরনের স্ট্যাটাস দেখে তাকে জিজ্ঞাসা করা হয়, সে কেন এ ধরনের স্ট্যাটাস দিচ্ছে। তখন সে বলে, ছাত্রলীগ আওয়ামী লীগের ওপর আমার অনেক ক্ষোভ আছে। এরপর প্রক্টর স্যারকে বিষয়টি জানালে সে তার অফিসে নিয়ে যেতে বলে। আমরা তখন তাকে প্রক্টর অফিসে নিয়ে যাই।’

ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, আইসিটি আইনে ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter