পবিপ্রবিতে গুজব সৃষ্টিকারী চার শিক্ষার্থীর শাস্তি

  পবিপ্রবি প্রতিনিধি ০৯ আগস্ট ২০১৮, ২০:৪৬ | অনলাইন সংস্করণ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে সাম্প্রতিককালে ফেসবুকে সরকার, আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে নানা আপত্তিকর মন্তব্য ও গুজব সৃষ্টি করে বেশকিছু শিক্ষার্থী।

এ ঘটনায় বৃহস্পতিবার চারজনকে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত মঙ্গলবার এই গুজব সৃষ্টিকারী শিক্ষার্থীদের একটি তালিকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে তুলে দেয় ক্যাম্পাস ছাত্রলীগ। এরপরই টনক নড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

গুজব সৃষ্টিকারী শিক্ষার্থীদের আইডি শনাক্ত করে নানা তথ্য-উপাত্ত এবং প্রমাণাদি হাতে পায় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ছাত্র শৃঙ্খলা বোর্ডের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক একজনকে বহিষ্কার, তিনজনকে কারণ দর্শানোর নোটিশ দেয় কর্তৃপক্ষ।

কৃষি অনুষদের ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী নিজাম উদ্দিন সাব্বিরকে জুলাই-ডিসেম্বর/১৮ সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়। এছাড়া এমবিএ শিক্ষার্থী নিশাত সালসাবিল উর্মি, বিএএম অনুষদের ষষ্ঠ সেমিস্টারের তানজিলা মুনিয়া এবং কৃষি অনুষদের চতুর্থ সেমিস্টারের মমতাজ বেগমকে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে এ ঘটনার সত্যতা যাছাইয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে প্রফেসর ড. এস.এম তাওহিদুল ইসলামকে। এছাড়াও সিআইটি বিভাগের মো. মাহবুবুর রহমানকে সদস্য এবং ল্যাংগুয়েজ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মেহেদী হাসানকে সদস্যসচিব করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ফেসবুকে সম্প্রতি পবিপ্রবিতে অধ্যয়নরত গুজব সৃষ্টিকারী কয়েক শিক্ষার্থীদের তালিকা দেয় ছাত্রলীগ। এরই জের ধরে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছাত্রলীগ, সরকার তথা বাংলাদেশের বিরুদ্ধে গুজব সৃষ্টিকারীদের তাৎক্ষণিকভাবেই প্রতিহত করা হবে। এ জন্য পবিপ্রবি ছাত্রলীগ মাঠে সোচ্চার রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter