ইবি ভিসিকে দেড় হাজার শিক্ষার্থীর স্মারকলিপি সিওয়াইবির

  ইবি প্রতিনিধি ১৩ আগস্ট ২০১৮, ২০:৫২ | অনলাইন সংস্করণ

ইবি ভিসিকে দেড় হাজার শিক্ষার্থীর স্মারকলিপি সিওয়াইবির
ভিসির কাছে স্মারলিপি দিচ্ছেন সিওয়াইবির নেতারা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল ও ক্যাম্পাসে অবস্থিত হোটেলগুলোতে খাবারের মান বৃদ্ধি ও মূল্য নির্ধারণসহ ৪ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করছে 'কনজুমার ইয়ুথ বাংলাদেশ' (সিওয়াইবি)।

সোমবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর এ স্মারকলিপি প্রদান করেন ইবি শাখার নেতারা।

স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থীর গণস্বাক্ষর রয়েছে বলে জানিয়েছে সংগঠনটি। ক্যাম্পাসের খাবারের মান ও মূল্য নির্ধারণের দাবিতে গত ৪ থেকে ১০ জুলাই পর্যন্ত গণস্বাক্ষর সংগ্রহ সপ্তাহ পালন করে সিওয়াইবি। এ সমস্যার স্থায়ী প্রতিকারের লক্ষ্যে তারা ১ হাজার ৫৪১ জন শিক্ষার্থীর গণস্বাক্ষর সংগ্রহ করে।

'কনজুমার ইয়ুথ বাংলাদেশ' ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি ইমরান শুভ্র স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, দেশের একটি নামকরা সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও আমরা চাহিদা অনুযায়ী গুণগতমানের খাবার পাচ্ছি না।

প্রতিটি আবাসিক হলের ডাইনিংগুলো খুব নিম্নমানের খাবার পরিবেশন করে, যা আমাদের শরীরের পুষ্টি চাহিদা মেটানোর জন্য যথেষ্ট নয়। ফলে শিক্ষার্থীরা চরম স্বাস্থ্যহীনতার ঝুঁকিতে পড়ছে।

শিক্ষার্থীরা ভালো খাবারের জন্য ক্যাম্পাসের অভ্যন্তরে খাবার হোটেলের দ্বারস্থ হয়। তবে নির্দিষ্ট কোনো মূল্য তালিকা না টাঙিয়ে তারা নিজেদের ইচ্ছেমতো সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত দাম আদায় করে, যা ভোক্তা অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

এসব অভিযোগের আলোকে সংগঠনটি ৪ দফা দাবি উত্থাপন করে। দাবিগুলো হলো; আবাসিক হলের ডাইনিংয়ের খাবারের মান উন্নয়ন নিশ্চিত করা,সব হল ডাইনিং ও খাবার দোকানে অভিন্ন মূল্য নির্ধারণ নিশ্চিত করা, ক্যাম্পাসে অবিস্থত খাবারের হোটেলগুলোতে মূল্য তালিকা প্রদর্শন বাধ্যতামূলক করা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি কমাতে আবাসিক হল এবং দোকানের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা।

স্মারকলিপি জমা দেয়ার সময় সংগঠনের যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির শুভ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন আযাদ, প্রচার সম্পাদক ওয়াহেদ আলী, অর্থ সম্পাদক সাজেদা আক্তার জলি, মিডিয়া সম্পাদক শাহেদুল ইসলামসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter