শাবিতে ভর্তির আবেদন শুরু ২ সেপ্টেম্বর

  শাবি প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৮, ১৮:০৩ | অনলাইন সংস্করণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি আবেদন শুরু হবে আগামী ২ সেপ্টেম্বর চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা আগামী ১৩ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে।

এছাড়া এ বছরের ভর্তি পরীক্ষায় প্রথমবারের মতো চা শ্রমিক কোটা অন্তর্ভুক্তি ছাড়াও বেশকিছু পরিবর্তন এসেছে। বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শামসুল হক প্রধান।

ড. শামসুল হক প্রধান জানান, এবারের ভর্তি পরীক্ষায় গতবারের থেকে সর্বমোট ১৪টি আসন বৃদ্ধি করা হয়েছে যার মধ্যে চারটি চা শ্রমিক কোটায়, বাকি ১০টি বি ইউনিটের বিভিন্ন বিভাগে।

প্রতিবার টেলিটকের মাধ্যমে ভর্তি আবেদন করা গেলেও এ বছর আবেদন করতে হবে শাবির নিজস্ব ওয়েবসাইট থেকে। ফি প্রদান করতে হবে বিকাশ বা রকেটের মাধ্যমে। অন্যদিকে এসএসসির জিপিএকে ২ দ্বারা ও এইচএসসির জিপিএকে ৪ দ্বারা গুণ করা হবে, যেটা আগে দুইটার জিপিএ মিলিয়ে ৩ দ্বারা গুণ করা হতো।

এছাড়া দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগও থাকছে। এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন ও অন্যান্য বিষয়াদি www.admission.sust.edu ওয়েবসাইটে পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter