শাবিতে পঞ্চম দিনেও ভোগান্তিতে ভর্তিচ্ছুরা

  শাবি প্রতিনিধি ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১ | অনলাইন সংস্করণ

শাবিতে পঞ্চম দিনেও ভোগান্তিতে ভর্তিচ্ছুরা
ছবি- সংগৃহীত

আবেদন শুরুর পঞ্চম দিনেও নিজেদের আবেদন প্রক্রিয়া ঠিকমতো চালু করতে পারেননি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি প্রশাসন। ফলে পঞ্চম দিনে এসেও বিড়ম্বনা পোহাতে হচ্ছে বিশ্ববিদ্যালয়টিতে ২০১৮-১৯ সেশনে ভর্তিচ্ছু হাজার হাজার শিক্ষার্থীকে।

জানা যায়, এর আগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি আবেদন প্রক্রিয়া ২ সেপ্টেম্বর থেকে শুরু করার কথা থাকলেও তা চালু হতে অন্তত ছয় ঘণ্টা দেরি হয়। এর আগের বছরগুলোতে টেলিটকের মাধ্যমে ভর্তি আবেদন করা গেলেও এবার নিজেদের ব্যবস্থায় ভর্তি আবেদন প্রক্রিয়া চালু করে ভর্তি কমিটি।

তবে একটি অসম্পূর্ণ ও জটিল ভর্তি আবেদন প্রক্রিয়া দিয়ে শুরু করায় প্রথম দিন থেকে ভোগান্তিতে পড়ে ভর্তিচ্ছুরা। ছয় ঘণ্টা দেরিতে শুরু হওয়ার পরও বাকি চার দিনে অন্তত ১৬ ঘণ্টা ভর্তি আবেদন প্রক্রিয়া বন্ধ থাকে।

এবার নিজেদের ওয়েবসাইটে ভর্তি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার কথা জানালেও বেশিরভাগ সময়ই ওয়েবসাইটটিতে বিভিন্ন ব্রাউজার থেকে ঢোকা যাচ্ছিল না।

এ ছাড়া ভর্তি আবেদনের ফি পরিশোধের প্রক্রিয়াটিও অত্যন্ত জটিল বলে মনে করছেন বেশ কজন আবেদনকারী। শুধু ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকিংয়ে ম্যানুয়ালি ফি জমা দেয়া যায় এবারের ভর্তি আবেদনে।

স্বয়ংক্রিয় কোনো অপশন কিংবা বিকাশসহ অন্যান্য সহজলভ্য মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে টাকা জমা দেয়ার কোনো সুযোগ নেই। ফলে এবারের ভর্তি আবেদনে ভুল হওয়ার সম্ভাবনা অধিক বেশি।

এ বিষয়ে জটিলতার কথা স্বীকার করে ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ বলেন, ওয়েবসাইটটির সমস্যা সমাধান করার চেষ্টা চলছে। তিনি নিজেও ব্রাউজার থেকে ঢুকতে পারেননি বলে জানান।

অন্যদিকে বিকাশের সঙ্গে ভর্তি আবেদন ফি জমা দেয়ার বিষয়েও তারা শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাবেন বলে জানান তিনি।

এবারের ভর্তি আবেদন চলবে ২৫ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা আগামী ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন ও অন্যান্য বিষয়াদি www.admission.sust.edu/ এ ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter