বেরোবিতে বিক্ষোভ

গভীর রাতে ভিসির ক্লাস, ছিনতাইকারীর হামলায় আহত শিক্ষার্থী

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০২:৫৯ | অনলাইন সংস্করণ

  বেরোবি প্রতিনিধি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ গভীর রাতে ক্লাস নেয়ায় শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে তাতে অংশ নিতে হয়। প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

গভীর রাতে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহর ক্লাস শেষে ফেরার পথে ছিনতাইকারীর হামলায় জখম হয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এলিট নামের এক শিক্ষার্থী।

প্রতিবাদে রোববার দিবাগত রাত ১টার দিকে উপাচার্য বাসভবন ঘেরাও করেন ছাত্রলীগের নেতাকর্মীরা ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার রাত প্রায় ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ক্লাস নেন উপাচার্য। ক্লাসের পর মেসে ফেরার পথে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা।

এ খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। পরে দুই হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা নেমে এসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক হয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করে।

পরে ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেক শেখ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে রাত দেড়টার দিকে প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ছয় ছাত্র উপাচার্যের  সঙ্গে দেখা করতে যান। এ সময় ক্যাম্পাসে ভিসির নিয়মিত অবস্থান না করা ও  গভীর রাতে ক্লাস নেয়ায় ছাত্রছাত্রীদের জীবন ঝুঁকিতে পড়ায় ভিসির বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখ যুগান্তরকে বলেন, ভিসি গভীর রাতে ক্লাস নেন, তার প্রতিবাদে আমরা মাঠে নেমেছি। শিক্ষার্থী আহতের বিষয়ে আমরা কিছু জানিনা।

ভিসির সঙ্গে দেখা করে এসে প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একেএম ফরিদ উল ইসলাম শিক্ষার্থী আহতের বিষয়টি অস্বীকার করে যুগান্তরকে বলেন, এ বিষয়ে আমরা জানিনা। শিক্ষার্থীরা না চাইলে ভিসি স্যার আর ক্লাস নেবেন না বলে জানিয়েছেন আমাদের।

উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।