ঢাবি সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  ঢাবি প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৭ | অনলাইন সংস্করণ

ঢাবি সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এই স্লোগানকে ধারণ করে পালিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের উদ্বোধন করেন। শোভাযাত্রাটি ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সমিতির কার্যালয়ে ‘শহীদ চিশতী স্মৃতি পাঠাগার’ উদ্বোধন করেন তিনি। পরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের প্রথম পর্যায়ের কর্মসূচি শেষ হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাকিম আবির, দফতর সম্পাদক রায়হানুল ইসলাম আবির, অর্থ সম্পাদক আব্দুল করিমসহ কার্যকরী সদস্য মুনির হোসাইন, মাহদী আল মুহতাসিম নিবিড়সহ সমিতির সদস্যরা।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপনকালে উপাচার্য বলেন, অনেক জায়গায় আমাকে বলা হয় আপনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কেন্দ্রীক খবর অনেক বেশি তখন আমি গর্বসহকারে এই সংগঠনের কথা বলি। এটি আমাদের একটি অন্যতম শক্তি। এই সমিতির সদস্যদের লেখনীর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আমি আশা করি ভবিষ্যতে এই সংগঠন এখনকার মতোই তার বস্তুনিষ্ঠতা ও সততা ধরে রেখে আরও সফলভাবে কাজ করবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ বলেন, সমিতির সদস্যদের বেশি করে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। বিশেষ করে রবিন্দ্রনাথের শিক্ষাকেন্দ্রিক প্রবন্ধগুলো পড়তে হবে তাহলে জানার পরিধি আরও বাড়বে। তাই সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি বাইরের বইও পড়তে হবে।

সমিতির সভাপতি আসীফ ত্বাসীন বলেন, পূর্ববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়সহ দেশের ক্রান্তিকালে পূর্ণ দায়িত্ববোধ নিয়ে কাজ করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×