এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফলাফল শিগগিরই

  যুগান্তর রিপোর্ট ০৫ অক্টোবর ২০১৮, ১৯:১০ | অনলাইন সংস্করণ

সাংবাদিকদের মুখোমুখি স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
সাংবাদিকদের মুখোমুখি স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি-যুগান্তর

এমবিবিএস ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে এই পরীক্ষা বেলা ১১টায় শেষ হয়।

পরীক্ষার হলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। আগামী তিন থেকে চার দিনের মধ্যেই ফলাফল জানানো হবে।

শুক্রবার সকালে এমবিবিএস ভর্তি পরীক্ষা পরিদর্শনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন প্রাঙ্গণে যান স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ সময় তিনি বলেন, ‘উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে আমাদের মেধাবী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার লড়াইয়ে অংশ নিয়েছে। যারা মেধাবী ছাত্রছাত্রী তারাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হবে বলে আমি বিশ্বাস করি। তাছাড়া এবার আমরা সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে সরকারি মেডিকেল কলেজগুলোতে ৭৫০টি আসন বাড়িয়েছি।

তিনি জানান, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে আগামী ১০ জানুয়ারি নতুন ৫টি মেডিকেল কলেজের উদ্বোধন হবে। এগুলো হলো চাঁদপুর, নওগাঁ, নেত্রকোনা, মাগুরা, নীলফামারী মেডিকেল কলেজ। এবার কঠোর নিরাপত্তার ভেতর দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং দ্রুত সময়ের মধ্যে ফলাফল জানিয়ে দেয়া হবে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষায় ঢাকা এবং ঢাকার বাইরে মোট ১৯টি কেন্দ্রে ৬৫ হাজার ৯১৯ জন শিক্ষার্থী ভর্তি ফরম সংগ্রহ করেছিল। তাবে কিছু শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। সরকারি এবং বেসরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা ১০ হাজার ৩০০টি।

এ প্রসঙ্গে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. আব্দুর রশীদ যুগান্তরকে বলেন, সারা দেশে অত্যন্ত সুন্দর পরিবেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে খুব স্বল্পপরিমাণে শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

তিনি বলেন, আগামী তিন থেকে চার দিনের মধ্যে পরীক্ষার ফলাফল জানিয়ে দেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×