আইডিইবি নির্বাচন, মনোনয়নপত্র জমাদানে বাধার অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ১৮ অক্টোবর ২০১৮, ১১:৩৪ | অনলাইন সংস্করণ

আইডিইবি নির্বাচন, মনোনয়নপত্র জমাদানে বাধার অভিযোগ
ছবি: সংগৃহীত

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) কেন্দ্রীয় কমিটির নির্বাচনে একটি পক্ষ মনোনয়নপত্র দাখিল করতে পারেনি।

বুধবার বিকালে ওই পক্ষ মনোনয়নপত্র জমা দিতে গেলে সংগঠনের দোতলায় একটি কক্ষে আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। আগামী ৫ নভেম্বর আইডিইবি নির্বাচন।

নির্বাচন সামনে রেখে গত ১১ অক্টোবর ২০১৯-২০২১ টার্মের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী বুধবার মনোনয়নপত্র দাখিলের দিন নির্ধারিত ছিল।

এদিন বিকাল ৫টার পর সভাপতি প্রার্থী বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি আবদুর রব ভূঁইয়া, অপর সভাপতি প্রার্থী ফজলুল হক মল্লিকসহ ১০-১২ জন মনোনয়নপত্র জমা দিতে গেলে গেটেই তাদের বাধা দেয়া হয়।

এদের মধ্যে ফজলুল হক মল্লিক, প্রার্থী মিজানুর রহমানসহ কয়েকজনকে দোতলায় সংগঠনের ঢাকা বিভাগের কার্যালয়ে নিয়ে আটকে রাখা হয়।

অপর প্রার্থী ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের মহাসচিব কাজী নজরুল ইসলাম অভিযোগ করেন, রাত সাড়ে ৭টা পর্যন্ত সভাপতি প্রার্থী ফজলুল হক মল্লিক ও মিজানুর রহমানকে তারা খুঁজে পাচ্ছেন না।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে কোনো প্রতীকার পাচ্ছেন না। শুধু তাই নয়, রাত ৮টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়ার কথা থাকলেও ৭টায় বন্ধ করে দেয়া হয়।

এ ব্যাপারে কথা বলতে নির্বাচন কমিশনার সৈয়দ মুরাদ রেজার সঙ্গে যোগাযোগ করা হয়। সাংবাদিক পরিচয় পাওয়ার পর ‘কথা শোনা যাচ্ছে না’ বলে লাইন কেটে দেন।

এর পর ফোন বন্ধ পাওয়া যায়। অপর কমিশনার নির্মল চন্দ্র সিকদার ফোন না ধরে ‘এখন কথা বলতে পারছি না’ বলে এসএমএস পাঠান। এর পর তার ফোনও বন্ধ পাওয়া যায়।

আইডিইবির ঢাকা জেলা শাখার সভাপতি খবির হোসেনের ফোনও বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে রমনা থানায় যোগাযোগ করলে একজন ডিউটি অফিসার জানান, আইডিইবিতে মনোনয়নপত্র জমা দেয়াকে কেন্দ্র করে সমস্যা হচ্ছে শুনে একটি টিম পাঠানো হয়েছে। সেখানে কী ঘটেছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter