‘রাঙা প্রভাত’ বিমান থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ উদ্ধার

  যুগান্তর রিপোর্ট ২১ নভেম্বর ২০১৮, ১৫:১৪ | অনলাইন সংস্করণ

‘রাঙা প্রভাত’ বিমান থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ উদ্ধার
ফাইল ছবি

বাংলাদেশ বিমানের ‘রাঙা প্রভাত’ এয়ারক্রাফটের সিটের নিচ থেকে ৪.৬৪ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। শুল্ক কর্তৃপক্ষের দাবি, জব্দকৃত ওই স্বর্ণের মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা।

বুধবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২২৮ নম্বর ফ্লাইটটি আবুধাবী থেকে সিলেট হয়ে সকাল ৮টার দিকে ঢাকায় অবতরণ করে। চোরাচালানের গোপন সংবাদ থাকায় প্রিভেনটিভ টিম সকালে শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসে রাঙা প্রভাতে সব যাত্রী নেমে যাওয়ার পর তল্লাশি চালায়।

অথেলো চৌধুরী বলেন, তল্লাশির সময় ৪৫বি সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে বিমানবন্দরের কাস্টমস হলে এগুলো নেওয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ১০ তোলা ওজনের স্বর্ণের ৪০টি বার উদ্ধার করা হয়।

এই আটকের ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত এয়ারক্রাফটি জব্দ করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×