বিটিআরসি ও র‍্যাবের অভিযানে ৬০ লাখ টাকার যন্ত্রপাতি উদ্ধার, গ্রেফতার ১১

  যুগান্তর রিপোর্ট ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:২৭ | অনলাইন সংস্করণ

বিটিআরসি ও র‍্যাবের যৌথ অভিযানে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ২৯৩টি অবৈধ হ্যান্ডসেট উদ্ধার। ছবি: বিটিআরসি
বিটিআরসি ও র‍্যাবের যৌথ অভিযানে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ২৯৩টি অবৈধ হ্যান্ডসেট উদ্ধার। ছবি: বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) যৌথ অভিযানে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ২৯৩টি অবৈধ হ্যান্ডসেট ও মোবাইল নেটওয়ার্কে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ১৫টি জ্যামার উদ্ধার করা হয়েছে।

যার আনুমানিক মূল্য প্রায় ৬০ লাখ টাকা। অবৈধ এসব কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় ১১ ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটের ৮টি দোকানে অভিযান চালিয়ে এসব যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের পরিচালক লে. কর্নেল মো. আমিনুল হক এবং র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে পরিচালিত এ অভিযান পরিচালিত হয়।

তারা জানান, বিদেশ থেকে বিটিআরসির অনুমোদন ছাড়া অবৈধভাবে আমদানিকৃত বিভিন্ন বিদেশি ব্যান্ডের মোবাইল হ্যান্ডসেট যেমন: MI Redmi Note 5, MI Redmi 6A, MI Redmi S2, MI Redmi Note 6 Pro, Pocophone F1, Zenfone Max Pro, MI A2 জব্দ করা হয়। তারা আরও জানান, ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই, ভোক্তা অধিকার এবং ভ্রাম্যমাণ আদালত আইনের মাধ্যমে ১০টি মামলা দায়ের করা হয়েছে এবং উক্ত প্রতিষ্ঠানসমূহের ২ ব্যক্তিকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গ্রেফতারকৃত ২ জনকে ১ বছর মেয়াদে, ১ জনকে ৬ মাস মেয়াদে, ৬ জনকে ১ মাস মেয়াদে এবং ২ জনকে ১৫ দিন মেয়াদে সাজা প্রদান করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বিটিআরসির চলমান কার্যক্রমের অংশ হিসেবে এবং টেলিযোগাযোগ খাতে শৃঙ্খলা আনার লক্ষ্যে অবৈধ বেতার যন্ত্রপাতির বিরুদ্ধে পরিচালিত এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×