ঢাকা-১৫ আসনে শফিকুর রহমানের যত অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ২৪ ডিসেম্বর ২০১৮, ১২:৩২ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। ছবি: সংগৃহীত

ঢাকা-১৫ আসনে ২০ দলের মনোনীত প্রার্থী বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান নির্বাচনী পরিবেশ নিয়ে নানারকম অভিযোগ করছেন।

সোমবার এক বিবৃতিতে তিনি অভিযোগ করেন, আমার নির্বাচনী এলাকা ঢাকা-১৫ আসনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোনো পরিবেশ নেই।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই এলাকায় সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের মনোনীত প্রার্থীর সন্ত্রাসী বাহিনী ব্যাপকভাবে সন্ত্রাস ও সহিংসতা সৃষ্টি করছে।

শফিকুর রহমান বলেন, এ এলাকায় আমার নির্বাচনী কর্মীদের সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের সন্ত্রাসীরা নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছে, গ্রেফতার করছে, গুম করছে, বাড়ি বাড়ি হামলা ও ভাঙচুর করছে এবং জনগণকে হুমকি দিচ্ছে। পোস্টার লাগাতে ও প্রচারপত্র বিলি করতে দিচ্ছে না।

এ ছাড়া আমার নির্বাচনী সমন্বয়ক ড. রেজাউল করিমকে গ্রেফতার, বিশিষ্ট চিকিৎসক ডা. আবদুল হালিম, নির্বাচনী কর্মী নজরুল ইসলাম, আমীর হামজা সোহাগ, হাসিনা বেগম, আবিদা বেগম ও নজরুল ইসলামকে গুম করে রাখা হয়েছে। তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, ঢাকা মহানগরী উত্তর শাখা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউর রহমান তপনসহ চার যুবদল নেতাকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে। ২১ ডিসেম্বর ছাত্রদলের দুই কর্মীকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা নির্দয়ভাবে প্রহার করে তাদের বাড়িঘর ভাঙচুর করেছে।

তিনি প্রশ্ন রেখে বলেন, এ রকম একটি নৈরাজ্যজনক অবস্থায় এ আসনের জনগণ কীভাবে ভোটকেন্দ্রে যাবে এবং ভোট দেবে?

তিনি প্রশাসনকে এই নৈরাজ্যজনক অবস্থার মুক্ত কামনা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার আহ্বান জানান।

ঘটনাপ্রবাহ : ঢাকা-১৫: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×