জয়-পরাজয় নিয়ে বিশৃঙ্খলা হলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ২২:০৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘নির্বাচনে জয় পরাজয় নিয়ে যাতে কেউ কাউকে কোনো হুমকি দিতে না পারে সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা আছে। 

জয়-পরাজয় নিয়ে যাতে করে বিশৃঙ্খলা না করে সে জন্য পুলিশ আগে থেকেই সতর্ক রয়েছে। যদি কেউ এরপরও এমন কোনো কর্মকাণ্ড করে সে যেই দলের হোক, যে পদের হোক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সোমবার দুপুরে ডিএমপি কমিশনার তার কার্যালয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। 

কমিশনার বলেন, ‘নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধে আমরা আগামী ২ জানুয়ারি পর্যন্ত পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। নির্বাচনে জয়ী প্রার্থী, তার সমর্থক, কর্মী বা অন্য কোনো ব্যক্তি যদি সাধারণ নাগরিকদের জয়-পরাজয় নিয়ে কোনো হুমকি-ধামকি দেয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া আছে। 

তিনি বলেন,  গণতান্ত্রিক দেশে বিভিন্ন রাজনৈতিক দল থাকবে। নির্বাচনের সময় তারা একেকজন একেকজনের ক্যাম্পেইন করবে। এটাই তো গণতান্ত্রিক প্রক্রিয়া। কিন্তু নির্বাচনের পর এই জয় পরাজয় নিয়ে কোনো সাধারণ নাগরিককে হুমকি দিলে তা আমরা মেনে নেবো না। যারাই বিশৃঙ্খলা করতে আমরা তাকে আইনের আওতায় নিয়ে আসব।