মোহাম্মদপুরের বসিলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

  যুগান্তর রিপোর্ট ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৫:২৩ | অনলাইন সংস্করণ

রাজধানীর মোহাম্মদপুরে বসিলা এলাকায় সোমবার সকাল ৯টার দিকে বুড়িগঙ্গার তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ (বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ)।

বসিলা ব্রিজ এলাকায় ওই অভিযান শুরু হয় বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর এক কর্মকর্তা।

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গত সপ্তাহে সংসদে বলেছেন, নদীতীরে অবৈধ দখল উচ্ছেদ ঠেকাতে কারও প্রভাবই খাটবে না। বিআইডব্লিউটিএ যে অভিযান শুরু করেছে, তা অব্যাহত থাকবে।

অভিযানে বেলা ১১টা পর্যন্ত তিনটি একতলা ভবন ও ২০টি টিনশেড ঘর ভেঙে দেয়া হয়েছে। এর আগে বিআইডব্লিউটিএ তিন দফায় ৯ দিন অভিযান চালিয়ে বুড়িগঙ্গা তীরের প্রায় ১৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।

২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক বৈঠকে ঢাকার চারপাশের নদী ও চট্টগ্রামের কর্ণফুলী নদীর দূষণ বন্ধ এবং নাব্যতা ফিরিয়ে এনে নদী রক্ষায় টাস্কফোর্স গঠন করেন। তারই ধারাবাহিকতায় এ উচ্ছেদ কার্যক্রম চলছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত