মোহাম্মদপুরে কোটি টাকার সরকারি ও নকল ক্যান্সার ঔষধ জব্দ, গ্রেফতার ২

  আগারগাঁও প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১৬ | অনলাইন সংস্করণ

র‌্যাবের অভিযানে গ্রেফতার।
র‌্যাবের অভিযানে গ্রেফতার। ছবি-যুগান্তর

রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় কসমোপলিটান সেন্টারের নরসিংদী ফার্মা, রয়েল মেডিকেল হল ও হামিদা ফার্মাসির গোডাউনে অভিযান পরিচালনা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

এ সময় সরকারি ফ্রি বিতরণের জন্য ঔষধ ও নকল ক্যান্সারের কোটি টাকা মুল্যের ঔষধ জব্দ করে র‌্যাব।

সোমবার দুপুরে থেকে অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে ৩ টি ফার্মাসির গোডাউনে বিপুল পরিমাণ সরকারি, নকল ক্যান্সারের ঔষধ, মরফিন ও প্যাথেটিন জব্দ করে র‌্যাব। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়।

এদের মধ্যে হামিদা ফার্মেসির রফিকুল ইসলামকে ১ বছরের জেল ও ২ লাখ টাকা জরিমানা করা হয়। পরে রয়েল মেডিকেল হলের মোহাম্মদপুরের হুমায়ূন রোডের ৬/২৬ বাসায় ও অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ জি-ক্যাটামিন ও নকল স্যালাইন জব্দ করা হয়।

এ ব্যাপারে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম যুগান্তরকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ ও বাংলাদেশ ঔষধ প্রশাসনের সদস্যদের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুর এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানে সরকারি হাসপাতালের বিপুল পরিমাণ ফ্রি ঔষধ ও ইন্ডিয়ান কোম্পানির নামে নকল ক্যান্সারের ঔষধ জব্দ করি যা বাংলাদেশে তৈরি করা হয়। রয়েল মেডিকেল হলের ও নরসিংদী ফার্মার গোডাউন থেকে প্যাথেটিন, মরফিন ও জি-ক্যাটামিন জব্দ করা হয়। যেগুলো বিক্রয়ের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে লাইসেন্স গ্রহণ করতে হয় কিন্তু এদের কোনো লাইসেন্স নেই। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও দ্রুত বিচার আইনে মামলা করা হবে।

এখনও কলেজগেট এলাকার ফার্মেসিগুলোতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×