বাড়িতেই নয়, আগুন লেগেছে গাড়িতেও

  আল-মামুন ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:১১ | অনলাইন সংস্করণ

আগুন

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। চারতলা ঐ বাড়ির নিচে গোডাউন থাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে যায় বাড়ি এবং পাশের রাস্তায় পার্কিং করা গাড়িতেও।

শুধু তাই নয়, রাজ্জাক ভবনের লাগোয়া আট তলা ভবনেও আগুন লাগে। বাড়ি আর গাড়িই নয় পুড়েছে বাড়িতে বসবাসকারী মানুষ, পাশের হোটেলের কর্মচারীসহ খানাপিনায় ব্যস্ত মানুষও। এসময় আতঙ্কিত হয়ে ছোটাছুটি করলে বেশ কয়েকজন আহত হন।

সবশেষ পাওয়া তথ্য মতে ৪৭জনের মৃতদেহ পাওয়া গেছে। ব্যাগ ভর্তি মৃতদেহগুলো স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সযোগে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে। লাশের এই সারি কোথায় গিয়ে থামবে তা হলফ করে বলা মুশফিল। আঁধার কেটে সকালের আলোয় হয়তো আরও মৃতদেহ পাওয়া যেতে পারে। তবে সেই সংখ্যাটা কম হোক সেটাই প্রত্যাশা।

চকবাজারে রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগার পর ভোর চারটা পর্যন্ত চেষ্টা করে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে রাজধানীর ৩৭টি ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন ও ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম। সিটি মেয়র সাঈদ খোকন বলেন, ফায়ার সার্ভিসের শতাধিক কর্মীসহ অনেকেই এখানে কাজ করছেন। দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি, যাতে করে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা আমরা নিশ্চিত করতে পারি।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, যারা আহত হয়েছেন তাদের যথাযথ চিকিৎসা দেয়া হবে। আগুন নিয়ন্ত্রণে আসার পর আমরা ঘটনার তদন্ত করব। কেন, কিভাবে আগুন লেগেছে সে সম্পর্কে জানাতে পারব।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনালের আলী আহাম্মেদ খান বলেন, আগুন লাগার পর থেকেই পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের অন্তত ৩৭টি ইউনিটের দুইশতাধিক ফায়ার ফাইটার্স কাজ করছে। গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×