‘সব হাসপাতাল মর্গে খুঁজেছি, আব্বুর লাশ নেই’

  যুগান্তর ডেস্ক    ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২৬ | অনলাইন সংস্করণ

‘সব মর্গে দেখেছি, আব্বুর লাশটা কোথাও পাচ্ছি না’
ঢাকা মেডিকেল কলেজ নিখোঁজদের স্বজনরা। ছবি: সংগৃহীত

‘ঢাকা মেডিকেল কলেজ মর্গসহ সব হাসপাতালের মর্গে খুঁজেছি, কিন্তু কোথাও আব্বুর লাশটা নেই।’

শনিবার সকালে ঢামেকের সামনে বাবা ছবি হাতে নিয়ে দাঁড়িয়ে থাকা ফারিহা তাসনীম রিচি নামে এক কিশোরী এ কথা বলে।

রিচি অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। এসময় পাশে দাঁড়িয়ে কাঁদছিলেন রিচির বোন ফাহিমা তাসনীম সূচি, মা ফাতেমা আক্তার, ফুপাতো ভাই নজরুল ইসলাম।

শিশু রিচি বলে, আমাদের বাড়ির কয়েকবাড়ি পরেই আগুন লাগে। আম্মু আমাকে বলে, তোমার আব্বুকে ফোন দাও, সঙ্গে সঙ্গে আমি ফোন দেই আব্বুকে, কিন্তু তখন থেকেই আব্বুর ফোন বন্ধ ছিল। তারপর থেকে সব হাসপাতাল মর্গে আব্বুকে খুঁজছি।

দাঁড়িয়ে থাকা ওই কিশোরী একটি ছবি দেখিয়ে বলে, ‘এটা আমার আব্বু’। সেদিন আব্বু ওষুধ কিনতে বাসা থেকে বের হন। আব্বুকে বলেছিলাম তাড়াতাড়ি বাসায় ফিরতে, আব্বুও বলেছিলেন-আচ্ছা। কিন্তু আব্বু আর ঘরে ফেরেননি।

এদিকে চকবাজার অগ্নিকাণ্ড। দুর্ঘটনার পর দুদিন পার হলেও থামেনি স্বজন হারানোর বেদনা। কেউ হারিয়েছেন মা, কেউ বাবা, ভাই, কেউবা স্বামী কিংবা স্ত্রী। প্রিয়জন হারানো মানুষগুলোর মনে শোকের ছাপ। অনেকেই মর্গের দুয়ারে দুয়ারে খুঁজছেন নিখোঁজ হওয়া আপনজনকে।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৬৭ জনের মৃত্যু হয়েছে। সে দিন সারা রাত জেগে থেকে প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন সরকার প্রধান।

পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন তিনি। এছাড়া পরবর্তীতে নিহতদের পরিবারকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এর আগে ২০১০ সালে নিমতলীতে অগ্নিকাণ্ডে ১২৪ জনের মৃত্যু হয়।

ঘটনাপ্রবাহ : চকবাজার আগুনে মৃত্যুর মিছিল

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×