সকালের বৃষ্টিতে রাজধানীতে চরম দুর্ভোগ

  যুগান্তর রিপোর্ট ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৪ | অনলাইন সংস্করণ

সকালের বৃষ্টিতে রাজধানীতে চরম দুর্ভোগ
মঙ্গলবর সকালের বৃষ্টিতে চরম দুর্ভোগ। ছবি: সংগৃহীত

ফাল্গুনের মাঝামাঝি সময়ে আবারও বৃষ্টি হল রাজধানীতে। কনকনে ঠাণ্ডায় মঙ্গলবার ভোর থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা আকাশ। থেমে থেমে মেঘের গর্জন। এর পর সাড়ে ৫টার দিকে শুরু হয় বৃষ্টি।

বৃষ্টি কখনও ঝিরিঝিরি আবার কখনও গুঁড়ি গুঁড়ি ফের কিছুক্ষণ অবিরাম চলে। তবে এবার ঝুম বৃষ্টি নামে।

এদিকে মুষলধারে বৃষ্টি রাজধানীতে নিয়ে এসেছে সীমাহীন ভোগান্তি। তুমুল বৃষ্টিতে সকালবেলায় সন্ধ্যার আঁধার, লাইট জ্বালিয়ে চলছে যানবাহন। একদিকে অতিবর্ষণ, অন্যদিকে গণপরিবহন সংকট- দুই মিলিয়ে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী। আবার সঙ্গে ছাতা না থাকায় ভিজতে বাধ্য হয়েছেন অনেকে।

সকালে অফিসগামী মানুষ বাস বা অটোরিকশার অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। দীর্ঘ সময় অপেক্ষার পর কেউ কেউ গাড়িতে উঠতে পারলেও বাকিরা উপায় না দেখে হেঁটেই নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন।

সকালের এ বৃষ্টিতে কর্মস্থলে পৌঁছাতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীদেরও একই অবস্থা। সঙ্গে থাকা অভিভাবকরাও নিরুপায়।

এদিকে বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন রাস্তায় পানি জমে যায়। এতে ভোগান্তি চরমে ওঠে।

মিরপুর, কল্যাণপুর, কুড়িল, বিশ্বরোর্ড, পোস্তগোলা, জুরাইন, দোলাইপাড়, ওয়ারী, গুলিস্তান, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন এলাকা ঘুরে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে থাকতে দেখা গেছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২৪ মিনিটে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

সোমবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫৯ মিনিটে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×