‘সড়ক দুর্ঘটনা রোধে সংশ্লিষ্টরা ব্যর্থ’ ইলিয়াস কাঞ্চনের কয়েকটি প্রশ্ন

  যুগান্তর ডেস্ক ২০ মার্চ ২০১৯, ০৩:০১ | অনলাইন সংস্করণ

‘সড়ক দুর্ঘটনা রোধে সংশ্লিষ্টরা ব্যর্থ’ ইলিয়াস কাঞ্চনের কয়েকটি প্রশ্ন
নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রতারকা ইলিয়াস কাঞ্চন। ফাইল ফটো

রাজধানীর নর্দায় (প্রগতি সরণি) বাস চাপায় এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রতারকা ইলিয়াস কাঞ্চন।

সড়কে প্রতিনিয়তই ঝড়ছে তাজা প্রাণ, সংশ্লিষ্টরা সড়কে শৃঙ্খলা ফেরাতে ব্যর্থ বলে মন্তব্য করেছেন তিনি।

এ বিষয়ে তিনি কয়েকটি প্রশ্ন তুলেছে এক বিবৃতি দেন। যেখানে তিনি বলেন, চালকদের মানসিকতা পরিবর্তন করার দায়িত্ব যাদের তারা কেন এত উদাসীন? কেন চালকরা পাল্টাপাল্টিভাবে বেপরোয়া গাড়ি চালানোর মানসিকতা পোষণ করে? কেন তারা চালকদের দক্ষতা ও সচেতনতার প্রশিক্ষণ দিচ্ছেন না? শহরে যান চলাচলের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী কেন আইনের কঠোর প্রয়োগ ঘটাতে পারছে না, এক্ষেত্রে এসব ত্রুটি কেন এতদিনেও চিহ্নিত করা যায়নি তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

সংশ্লিষ্টদের অবহেলার কারণে সড়কে রক্ত ঝরছে অভিযোগ করে তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানে কোনোই পদক্ষেপ নিচ্ছে না।

মঙ্গলবার সংগঠনের প্রচার সম্পাদক এ কে এম ওবায়দুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ বিবৃতি এসব কথা জানান।

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, গত বছর নিরাপদ সড়কের দাবিতে আন্দালনের সময় শিক্ষার্থীদের দাবি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের যে ১৭ দফা নির্দেশনা ছিল সেগুলো সে সময় সাময়িকভাবে নিতে দেখা গেলেও এখন আর সেগুলোর বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না।

ইলিয়াস কাঞ্চন সংশ্লিষ্টদের আহ্বান জানান, চালকদের বেপরোয়া গাড়ি চালানোর মানসিকতা পরিবর্তনে উদ্যোগ গ্রহণ করুন। তাদের আরও মানবিক হিসেবে গড়ে তুলুন।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×