আবরার নিহত: ভিপি নুরকে ফিরিয়ে দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

  যুগান্তর রিপোর্ট ২০ মার্চ ২০১৯, ১১:০৪ | অনলাইন সংস্করণ

নুরুল হক নুর
নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

রাজধানীর প্রগতি সরণির জেব্রাক্রসিংয়ে মঙ্গলবার সকালে সড়ক দুর্ঘটনায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

এ ঘটনায় বিইউপি ছাড়াও নর্থসাউথ, ইনডিপেনডেন্ট, ইস্ট ওয়েস্ট ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাতে প্রগতি সরণিতে পৌঁছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

তবে তার এ আগমনকে স্বাভাবিকভাবে নেননি আন্দোলনকারীরা। তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দিতে চাইলে তাকে থামিয়ে দিয়ে ফিরিয়ে দেন মায়েশা নুর নামে বিইউপির এক ছাত্রী।

তিনি বলেন, ‘নুর আপনাকে আমরা অ্যাকসেপ্ট করতে পারছি না।’ মায়েশার এই বক্তব্যে সমর্থন দেন উপস্থিত সাধারণ শিক্ষার্থীরা।

মায়েশা বাধা দেয়ার পর উপস্থিত শিক্ষার্থীরা ভিপি নুরকে ‘ভুয়া, ভুয়া’ এবং ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দেন। ভিপি নুরুল হক সাধারণ শিক্ষার্থীদের থামানোর চেষ্টা করলেও ব্যর্থ হন।

একপর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি গ্রুপ তাকে জটলার মাঝ থেকে বাইরে নিয়ে আসে। ঘটনাস্থলে দাঁড়িয়ে কথা বলতে ব্যর্থ হয়ে নুরুল হক নুর একটু সামনে এগিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় নুর বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ নিরাপদ সড়ক আন্দোলনের সঙ্গে আছে। কোনোভাবেই এই আন্দোলন দাবিয়ে রাখা যাবে না।’ ‘শান্তিপূর্ণ’ আন্দোলনে আঘাত করা হলে ‘দাঁতভাঙা’ জবাব দেয়া হবে বলে সতর্ক করেন তিনি।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×