সড়ক আন্দোলনে চরম ভোগান্তিতে যাত্রীরা

  যুগান্তর রিপোর্ট ২০ মার্চ ২০১৯, ১৭:৪৭ | অনলাইন সংস্করণ

রাজধানীর রামপুরা থেকে তোলা ছবি
রাজধানীর রামপুরায় ফাঁকা রাস্তা। ছবি-যুগান্তর

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় রাজধানীতে পথে পথে ভোগান্তির শিকার হচ্ছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বুধবার সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা এলাকায় প্রবেশমুখে অবস্থান নেন বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী।

এদিন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শাহবাগে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া রাজধানীর ফার্মগেট, ধানমণ্ডি, উত্তরা ও রায়সাহেব বাজারে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে আওয়াজ তোলেন। এতে রাজধানীতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, আন্দোলনের ফলে সড়কগুলোতে গণপরিবহন ছিল না বললেই চলে। ফলে সকাল থেকেই চরম ভোগান্তিতে পড়েন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। ভোর থেকে সড়কে দু-একটি বাস চললেও সেই বাসগুলোতে উঠতে রীতিমতো যুদ্ধ করতে দেখা গেছে অনেককেই।

দেখা যায়, অফিস ও স্কুলগামী যাত্রীরা যানবাহনের অভাবে অনেকেই তাদের গন্তব্যে পৌঁছতে পারেননি। ফিরে যেতে হয় বাসায়।

বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি ভোগান্তিতে পড়তে দেখা যায় হাসপাতালের অ্যাম্বুলেন্স। আন্দোলনস্থলে বাধা দেয়ার কারণে অনেক অ্যাম্বুলেন্স আটকে পড়ে। আবার অ্যাম্বুলেন্স আন্দোলনস্থলে পৌঁছানোর আগেই রাস্তা বন্ধ হয়ে যায়।

এছাড়াও চরম ভোগান্তিতে পড়েন ঢাকার বাইরে যাওয়া যাত্রীরা।

বাড্ডার রাস্তায় দাঁড়িয়ে থাকা শিপন নামে এক যাত্রী বলেন, আমি নেয়াখালী যাব। কিন্তু এখান থেকে বাসস্টান্ডে যাওয়ার কোনো বাস বা সিএনজি পাচ্ছি না। এখন আমি কী করব। আমার তো টিকিট কাটা আছে। না যেতে পারলে তো টিকিট বাতিল হবে। আবার বাড়িতে আমার জরুরি কাজ আছে।

এছাড়াও এয়ারপোর্টগামী যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে।

যদিও আন্দোলনরত শিক্ষার্থীদের কোনো অ্যাম্বুলেন্স বা বিদেশগামী যাত্রীদের যানবাহন আটকাতে দেখা যায়নি।

এ বিষয়ে রাজধানীর বসুন্ধরায় আন্দোলনরত জোহান নামে এক শিক্ষার্থী বলেন, আমরা এখন পর্যন্ত কোনো অ্যাম্বুলেন্স বা বিদেশগামী যাত্রীদের কোনো গাড়ি আটকায়নি। আমরা আমাদের দাবি বাস্তবায়নে আন্দোলন করছি। তার মানে এই নয় যে আমরা এতটা অমানবিক।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×