সন্ধ্যা ৬টার পর উন্মুক্ত স্থানে বৈশাখের অনুষ্ঠান নয়

  যুগান্তর রিপোর্ট ১১ এপ্রিল ২০১৯, ১৪:৪১ | অনলাইন সংস্করণ

বৈশাখ উৎসব
বৈশাখ উৎসব। ফাইল ছবি

পহেলা বৈশাখের দিন উন্মুক্ত স্থানে সন্ধ্যা ৬টার পর কোনো অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এ ছাড়া রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল ও রবীন্দ্র সরোবরে বর্ষবরণ উৎসবে ধূমপান করা যাবে না।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

পহেলা বৈশাখে নিরাপত্তা নিয়ে কোনো ধরনের হুমকি নেই জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, নববর্ষের অনুষ্ঠানকে ঘিরে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সেন্ট্রাল মাইকিং ব্যবস্থা থাকবে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বিকাল ৬টার মধ্যে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান শেষ করতে হবে। তবে বদ্ধ জায়গায় কেউ যদি সন্ধ্যার পর অনুষ্ঠান করে তার ওপর কোনো বিধিনিষেধ নেই।

এ ছাড়া এই সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন এমন ব্যক্তিকে ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে।

একই সঙ্গে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল এলাকাও এই সময়ের মধ্যে ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়।

মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা এবং ভুভুজেলা নিষিদ্ধ করা হয়েছে। এদিন অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিশুদের পকেটে ঠিকানা ও ফোন নম্বর লিখে রেখে দেয়ার পরামর্শ দেয়া হয়েছে ডিএমপির পক্ষ থেকে।

রমনার বটমূলে সকালে ছায়ানটের অনুষ্ঠানে আর্চওয়ে দিয়ে তল্লাশি করে ভেতরে মানুষকে প্রবেশ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, মঙ্গল শোভাযাত্রায়ও পুলিশ প্রহরা থাকবে। পুরো শোভাযাত্রায় সোয়াত বেষ্টনী দিয়ে ঘিরে রাখবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×