এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের হিফজ সমাবর্তন

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৩:৪৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের অনুষ্ঠান। ছবি: যুগান্তর

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের হিফজ সমাবর্তন, কিরাত প্রতিযোগিতা ও বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান খান মুহাম্মদ আখতারুজ্জামান।

মুহাম্মদ আখতারুজ্জামান বলেন, ‘আধুনিক ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হলে শিক্ষার্থীরা কখনোই পথভ্রষ্ট হয় না। ইসলামিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত করে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করছে এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সৌদি আরবের বিশিষ্ট শিক্ষাবিদ সাঈদ আলী আল গামধি। ব্রিটিশ কাউন্সিলের নিবন্ধনভুক্ত এভেরোজ স্কুলের কর্মকার্ন্ডে প্রশংসাও করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর এপিএস গাজী হাফিজুর রহমান, ব্রিটিশ কাউন্সিলের পরিচালক সেবাস্টিন পিয়ারস, ইসলামিক ইউনিভার্সিটির অধ্যাপক ডক্টর আবু বকর জাকারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। 

এভেরোজ স্কুলের প্রধান নির্বাহী পরিচালক ও স্কুল প্রধান আনিসুর রহমান সোহাগ বলেন,‘ আমরা শুরু করেছিলাম একজন হাফেজ দিয়ে আর এ বছরেই আমাদের প্রতিষ্ঠান থেকে আট জন হাফেজ বের হলো। আশাকরি, আগামী বছরে আরও সংখ্যা বাড়বে।’ 

আয়োজিত অনুষ্ঠানে হিফজ সমাবর্তন, কিরাত প্রতিযোগিতা ও বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি স্কুলে ছাত্রদের অভিনীত জাহিদ আব্বাস পরিচালিত একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন হয়।