বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট

এবার ব্যাটারিঘাট একাদশ চ্যাম্পিয়ন

  যুগান্তর রিপোর্ট ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০৫ | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট

রাজধানীর কামরাঙ্গীরচরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে এবার চ্যাম্পিয়ন হয়েছে ব্যাটারিঘাট-বূপনগর একাদশ। মঙ্গলবার ফাইনাল ম্যাচে ২-১ গোলে হেরে রানার্সআপ হয়েছে গোল্ডেন বয়েজ স্পোর্টিং ক্লাব। আর এ টুর্নামেন্টে তৃতীয় হয়েছে আলীনগর স্পোর্টিং ক্লাব।

চ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে ২ লাখ টাকা ও সম্মাননা ট্রফি দেয়া হয়েছে। রানার্সআপ দলকে পুরস্কার হিসেবে ১ লাখ টাকা ও সম্মাননা ট্রফি দেয়া হয়েছে। আর তৃতীয় স্থান অর্জনকারী দলকে সম্মাননা ট্রফি দেয়া হয়েছে। ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ পরিহার করি, ফুটবল আনন্দে মাতি’- এই স্লোগানে বিগত দুই বছর ধরে এই টুর্নামেন্টের আয়োজন করছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৫৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন।

এবারের টুর্নামেন্টে মোট ৭২টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এ টুর্নামেন্টকে কেন্দ্র করে কামরাঙ্গীরচর এলাকার মহল্লায় মহল্লায় ফুটবল টিম গড়ে উঠেছে। এতে তরুণ-যুবকদের বাজে আড্ডা কমেছে। এ ধারা অব্যাহত থাকলে এলাকার মাদক ও সন্ত্রাস কমবে বলে অভিমত এলাকাবাসীর।

মঙ্গলবার কামরাঙ্গীরচর কুড়ারঘাটে সরকারি হাসপাতাল মাঠে উপস্থিত হয়ে ফাইনাল ম্যাচ উপভোগ করেন-ঢাকা-২ আসনের সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হোসেন সরকার, সাধারণ সম্পাদক হাজী সোলাইমান মাদবর, ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী নূরে আলম চৌধুরী, ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী সাইদুল ইসলাম মাদবর, সংরক্ষিত ওয়ার্ড (৫৫, ৫৬, ৫৭)কাউন্সিলর শিউলী হোসেন সরকার প্রমুখ।

এ টুর্নামেন্ট আয়োজনে সহায়তা করেছে-ম্যাটাডোর গ্রুপ, পান্না গ্রুপ, ওয়ালটন গ্রুপ, রিভারসাইট ও লাইফ অ্যান্ড কেয়ার হাসপাতাল। টুর্নামেন্ট সম্পর্কিত প্রতিক্রিয়ায় আয়োজক ও ডিএসসিসির ৫৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বলেন, আমি কামরাঙ্গীরচরের সন্তান। এ এলাকার জনগণকে নিয়ে আমার অনেক স্বপ্ন। তরুণ-যুবকরা বিপথে চলে গেলে ভবিষ্যতে এ এলাকার হাল ধরার কেউ থাকবে না। এ কারণে তরুণ-যুবকদের সুস্থ বিনোদনের জন্য অনেক কষ্ট করে প্রতিবছর এই টুর্নামেন্টের আয়োজন করছি। এই ধারা অব্যাহত থাকবে।

টুর্নামেন্ট আয়োজকদের ধন্যবাদ দিয়ে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন সময়োপযোগী একটি উদ্যোগ হয়েছে। এর আয়োজকদের ধন্যবাদ জানাই। আশা করি, ভবিষ্যতেও তারা এ আয়োজন অব্যাহত রাখবে। এ সময় এলাকার তরুণদের দাবির মুখে কামরাঙ্গীরচরে একটি মিনি স্টেডিয়াম করে দেয়ার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.